আজ শুক্রবার,৩রা বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ,১৬ই এপ্রিল ২০২১ খ্রিস্টাব্দ,সন্ধ্যা ৬:৩৮

ইবিতে বুক ও সিনেমা রিভিউ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন মোস্তাক-টুম্পা

Print This Post Print This Post

ইবি প্রতিনিধি:
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোর দিশা বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখার আয়োজিত ‘জাতীয় বুক রিভিউ ও সিনেমা রিভিউ প্রতিযোগিতা-২০২১’ এর ফল প্রকাশিত হয়েছে। বৃহস্পতিবার সংগঠনটির অফিসিয়াল ফেসবুক পেজে এক লাইভ অনুষ্ঠানের মাধ্যমে এ ফল ঘোষণা করা হয়।

প্রতিযোগিতায় বুক রিভিউ (ভিডিও) ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছেন কুষ্টিয়া হোমিওপ্যাথি মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষার্থী মোস্তাক আহমেদ (দ্য আর্ট অব ওয়ার) এবং সিনেমা রিভিউ (লিখিত) ক্যাটাগরিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী মাহমুদা টুম্পা (আমার বন্ধু রাশেদ)।

বুক রিভিউ ক্যাটাগরিতে দ্বিতীয় হয়েছেন উত্তরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু তালহা (মা), তৃতীয় চট্টগ্রাম কলেজের শিক্ষার্থী তানজিমুল হাসান (হাজার চুরাশির মা), চতুর্থ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জয় মণ্ডল (অসমাপ্ত আত্মজীবনী) এবং পঞ্চম হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের তানভীর আহমেদ (সারেং বউ)।

সিনেমা রিভিউ ক্যাটাগরিতে দ্বিতীয় হয়েছেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাশেদা সুলতানা নুসাইবা (জয়যাত্রা), তৃতীয় ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মনোয়ার সাগর (অজ্ঞাতনামা), চতুর্থ ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাজমুস সাকিব খান (হাঙর নদীর গ্রেনেড) এবং পঞ্চম স্থান অধিকার করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের খাদিমুল ইসলাম (গেরিলা)।

ফলাফল ঘোষণা অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি আনিসুর রহমান সাইমনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যয়ন বিভাগের প্রভাষক ও আদিবা ইবি শাখার উপদেষ্টা এ এইচ এম নাহিদ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন আয়োজনের স্পন্সর গার্ডিয়ান ও মিরর পাবলিকেশন্সের প্রতিনিধিরা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক আয়েশা বিনতে রাশেদ তিথি।

প্রতিযোগিতার প্রধান বিচারক ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসংঘ সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক তাসনুভা আলম অহনা, তরুণ কলাম লেখক ফোরাম রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি কাজী জহিরুল ইসলাম এবং সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক তানভীর আহমাদ সিদ্দিকী।

উল্লেখ্য, প্রতিযোগিতাটি বুক রিভিউ (ভিডিও) ও সিনেমা রিভিউ (লিখিত) এই দুই ক্যাটাগরিতে অনুষ্ঠিত হয়। বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয় এবং কলেজের স্নাতক পর্যায়ের শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশ নেন।

এ জাতীয় আরো সংবাদ