আজ মঙ্গলবার,৩১শে ভাদ্র ১৪২৭ বঙ্গাব্দ,১৫ই সেপ্টেম্বর ২০২০ খ্রিস্টাব্দ,রাত ১১:০৩

একই প্লাটফর্মে আসবে পুলিশের কমিউনিকেশন সিস্টেম

Print This Post Print This Post

শৈলবার্তা ডেস্ক :
পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন,গত ১০ বছরে পুলিশ অনেক এক্সপান্ড (বিস্তৃত) করেছে। বেড়েছে ইউনিট ও সদস্য সংখ্যা। যারা জনগণকে কাঙ্খিত সেবা পৌছে দিতে ব্যবহার করছে বিভিন্ন সিরিজের মোবাইল নাম্বার। যে নম্বরের সঠিকতা নিয়ে একদিকে পুলিশ অন্যদিকে জনগণের বিভ্রান্ত হওয়ার সুযোগ আছে। এতে পুলিশের কার্যক্রম বিঘ্নিত হচ্ছে এবং জনগণকে কাঙ্খিত সেবা দেয়া বিলম্বিত হচ্ছে। ফলে পুলিশের কমিউনিকেশন সিস্টেমকে আমরা একই প্লাটফর্মে নিয়ে আসতে চাই।

সোমবার (৭ সেপ্টেম্বর) পুলিশ সদরদপ্তরের সম্মেলন কক্ষে পুলিশ এবং গ্রামীণ ফোনের মধ্যে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গ্রামীণ ফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়াসির আজমান। এছাড়াও এসময় অতিরিক্ত আইজিপি (এএন্ডও) ড. মোঃ মইনুর রহমান চৌধুরীসহ পুলিশ সদরদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা এবং গ্রামীণফোনের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইজিপি বলেন প্রধানমন্ত্রীর স্বপ্নপূরণে ডিজটাল বাংলাদেশ নির্মাণের লক্ষে আমরা পুলিশকে একটি প্রযুক্তিনির্ভর প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চাই। জনগণকে স্বল্পতম সময়ে সর্বোত্তম সেবা পৌঁছে দেয়ার লক্ষে একটি নিরবিচ্ছিন্ন মোবাইল নেটওয়ার্ক গড়ে তুলতে চাই। আমরা গ্রামীণ ফোনের সহযোগিতায় পুলিশের মোবাইল কমিউনিকেশন সিস্টেমকে একই সিরিজের আওতায় নিয়ে আসার লক্ষে কাজ করছি। আমাদের প্রয়োজন নিরবচ্ছিন্ন সিকিউরড শক্তিশালী মোবাইল নেটওয়ার্ক।

উল্লেখ্য, এ চুক্তির আওতায় গ্রামীণ ফোন পুলিশকে একই সিরিজের তিন লাখ মোবাইল ফোন সংযোগ দিবে।

এ জাতীয় আরো সংবাদ