আজ রবিবার,১৪ই অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ,২৯শে নভেম্বর ২০২০ খ্রিস্টাব্দ,সন্ধ্যা ৭:২৮

ঝিনাইদহে ফ্রি ভেটেরিনারী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

Print This Post Print This Post

ঝিনাইদহ প্রতিনিধি :
গ্রামীণ দরিদ্র কৃষকদের গবাদী পশুর স্বাস্থ্য সেবার লক্ষ্যে ঝিনাইদহে ফ্রি ভেটেরিনারী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

‘তারুন্যের বন্ধন’ নামের একটি যুব সংগঠনের আয়োজনে শুক্রবার(২০ নভেম্বর) সকালে সদর উপজেলার শৈলকুপার কুঠিদুর্গাপুর দাখিল মাদ্রাসা মাঠে এ ক্যাম্পের উদ্বোধন করা হয়।

এসময় কুঠিদুর্গাপুর সিদ্দিকীয়া দাখিল মাদ্রাসার সুপার শরিফুল ইসলাম, ভেটেরিনারী চিকিৎসক ডা: শাহাদত হোসেন, পরিতোষ চন্দ্র মিত্র, ঝিনাইদহ খেলোয়াড় কল্যাণ সমিতির সভাপতি রাইসুল ইসলাম আসাদ, প্রথম আলো বন্ধুর সভার আহ্বায়ক সাকিব মোহাম্মদ আল হাসান, তারুণ্যের বন্ধন সংগঠনের আহ্বায়ক আল আমিন খান সোহেল, সদস্য ফিরোজ আলী, হাসানুজ্জামান, জিল্লুর রহমান, শিমুল হোসেন, জুনিয়র রহমান, ইজাজুল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রাণিসম্পদের উন্নয়নের কোন বিকল্প নেই। দেশের বেকাত্বকে দূর করতে গবাদিপশু লালন-পালন গুরুত্বপূর্ন ভূমিকা রেখে আসছে। আর দেশের সিংহভাগ প্রাণিজ আমিষ আসছে তৃনমূল পর্যায়ের গবাদি পশু থেকে। তাই এই বিষয়ে আমরা যদি আরো যত্নবান হই তাহলে আগামীতে আরো লাভবান হবো।
ভেটেরিনারী কলেজ ও জেলা প্রাণী সম্পদক দপ্তরের সহযোগিতায় দিনব্যাপী ওই এলাকার ১০ টি গ্রামের দরিদ্র কৃষকদের গরু ছাগলের চিকিৎসা প্রদাণ করা হয়। এছাড়াও বিনামুল্যে ঔষধ ও তড়ক, খোড়া, পিপিআর রোগের ভ্যাকসিন প্রদাণ করা হয়। দিনব্যাপী এ ক্যাম্পে ৫ শতাধিক পশুর চিকিৎসা প্রদাণ করেন প্রাণী সম্পদ অধিদপ্তরের চিকিৎসকবৃন্দ।

এ জাতীয় আরো সংবাদ