আজ বৃহস্পতিবার,২রা আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ,১৭ই সেপ্টেম্বর ২০২০ খ্রিস্টাব্দ,রাত ১:১৭

ঝিনাইদহে বিএনপির ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

Print This Post Print This Post

ঝিনাইদহ প্রতিনিধি :
ঝিনাইদহে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। জেলা বিএনপির আয়োজনে মঙ্গলবার সকালে শহরের এইচএসএস সড়কের দলটির জেলা কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা বিএনপির যুগ্ম আহবায়ক জাহিদুজ্জামান মনা’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহবায়ক এ্যাড. এস এম মশিয়ুর রহমান।

প্রধান বক্তা ছিলেন সদস্য সচিব এ্যাড. এম এ মজিদ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন যুগ্ম আহবায়ক আক্তারুজ্জামান, এ্যাড. কামাল আজাদ পান্নু, কেন্দ্রীয় মৎস্যজীবি দলের যুগ্ম আহবায়ক এ কে এম ওয়াজেদ আলী, জেলা বিএনপি সদস্য আশরাপুল ইসলাম পিন্টু, আলমগীর হোসেন আলম, শহিদুল ইসলাম বিশ্বাস, জাহিদুল ইসলাম, জে কে মৌ চৌধুরী, মুসফিকুর রহমান, আবু বকর, শফিউদ্দিন শফি, মাহবুব আলম মিলু, মনিরুজ্জামান মাসুম প্রমুখ।

বিএনপি নেতারা অভিযোগ করে বলেন, জিয়াউর রহমানের নামে হঠাৎ সরকার প্রধান ও মন্ত্রীদের অপপ্রচারে জনমনে সন্দেহ সৃষ্টি হয়েছে। তারা বলেন শেখ মুজিব সরকারের মন্ত্রীরাই খোন্দকার মুশতাকের মন্ত্রী সভায় যোগ দিয়েছিলেন। ৭৫ এর ১৫ আগষ্ট সেনা প্রধান কে এম শফিউল্লাহ ও রক্ষিবাহিনী প্রধান তোফায়েল আহম্মদের বাহিনী কোথায় ছিলেন প্রশ্ন তোলেন বিএনপি নেতারা। কেন তারা বঙ্গবন্ধুকে বাঁচাতে আসলেন না ? বক্তরা আরো বলেন, সে সময় তো জিয়াউর রহমান উপ সেনা প্রধান ছিলেন। তিনি কি ভাবে বঙ্গবন্ধু হত্যার সাথে জড়িত ? যদি জড়িত থাকেন তবে বঙ্গবন্ধুর বিচারকালীন সময় কোন তদন্তে কেন জিয়াউর রহমানের নাম আসলো না ? বিএনপি নেতারা বলেন, উন্নয়নের নামে নিজেদের সীমাহীন লুটপাট, ভোটের রাজনীতি হত্যা, গনতন্ত্র বাক্সবন্দি ও তাবেদারিত্ব প্রকাশ হয়ে যাওয়ায় আওয়ামীলীগ এখন দিশেহারা। আইনশৃংখলা বাহিনীর কাঁধে সওয়ার হয়ে বসা এই দলটির দেশের মানুষ ও পৃথিবীর কোন রাষ্ট্রের কাছে মুখ নেই। বিএনপি নেতারা বলেন হওয়া ভবন নিয়ে আওয়ামীলীগ অপপ্রচার করলেও ফরিদপুর একজন জেলা ছাত্রলীগ নেতা দুই হাজার কোটি টাকা বিদেশে পাচার করেন। ৭ বছরে ২৫৪০ বিঘা জমির মালিক হন সে কথা বলেন না। বক্তাগন প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতোই বেগম খালেদা জিয়ার নামে ওয়ান ইলেভেন সরকারের দায়ের করা সকল মামলা প্রত্যাহারের দাবি জানান।

এদিকে দিবসটি পালনে মহেশপুর, কোটাচাঁদপুর, কালীগঞ্জ, শৈলকুপা ও হরিণাকুন্ডুতে বিস্তারিত কর্মসুচি গ্রহন করা হয় বলে বিএনপির প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এ জাতীয় আরো সংবাদ