আজ বুধবার,১৩ই শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ,২৮শে জুলাই ২০২১ খ্রিস্টাব্দ,রাত ১১:০৫

ঝিনাইদহে বিএনপি নেতা আবু বকর সিদ্দিকীর আজ মৃত্যু বার্ষিকী

Print This Post Print This Post

ঝিনাইদহ প্রতিনিধি :
ঝিনাইদহ জেলা বিএনপির প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিকীর ১৪তম মৃত্যু বার্ষিকী শুক্রবার(২৫ জুন)। দিবসটি পালনে স্বাস্থ্যবিধি মেনে বিস্তারিত কর্মসুচি গ্রহণ করেছে জেলা বিএনপি ও তার পরিবার। ২০০৭ সালের ২৫ জুন সন্ধ্যা রাতে শহরের ব্যাপারীপাড়ার ঢাকালে পট্টি নামক স্থানে আবু বকরকে সন্ত্রাসীরা বোমা হামলা চালিয়ে হত্যা করে।

নিহত’র স্ত্রী সাজেদা খাতুন জানান, স্বামী হত্যার পর তারা নিরাপত্তার কারণে মামলা পর্যন্ত করতে পারেনি। পুলিশ বাদী হয়ে মামলাটি করলেও মামলাটি কি অবস্থায় আছে তারা জানেন না।

ছেলে মোঃ জহির উদ্দীন শিমুল জানান, রাজনৈতিক কারণে চরমপন্থি দলের ভাড়াটিয়া ক্যাডার দিয়ে তার পিতাকে হত্যা করা হয়। কিন্তু হত্যার মুল পরিকল্পনাকারীদের বাদ দিয়ে পুলিশ নিরিহ ব্যক্তিদের মামলায় আসামী করেন।

পুলিশের একটি সুত্র জানায়, দীর্ঘ তদন্ত শেষে ৯ জনকে আসামী করে আদালতে চার্জসীট দাখিল করা হয়। এরপর আবু বকর সিদ্দিকের পরিবার চার্জসীটের বিরুদ্ধে নারাজি পটিশিন দিলে আবারো ওই ৯ জনকেই আসামী করে পুনরায় তদন্ত প্রতিবেদন জমা দেয় পুলিশ।

তবে অন্য একটি সুত্র জানায়, আবু বকর হত্যার সঙ্গে জড়িত সবাই পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন। বিএনপি নেতা আবু বকর সিদ্দিক হত্যার মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষ্যে আয়োজিত কর্মসূচির মধ্যে রয়েছে কালো ব্যাচ ধারণ, মিলাদ মাহফিল ও আলোচনা সভা। সিদ্দিক পরিবারের পক্ষ থেকেও থাকবে নানা কর্মসূচি।

এ জাতীয় আরো সংবাদ