আজ বৃহস্পতিবার,১লা শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ,১৬ই জুলাই ২০২০ খ্রিস্টাব্দ,সন্ধ্যা ৬:৪০

ঝিনাইদহে ৩ দিনব্যাপী কৃষক প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র প্রদান

Print This Post Print This Post

ঝিনাইদহ প্রতিনিধি :
ঝিনাইদহ সদর উপজেলা কৃষি অফিসের আয়োজনে বৃহত্তর কুষ্টিয়া ও যশোর অঞ্চল কৃষি উন্নয়ন প্রকল্পের অর্থায়নে মঙ্গলবার শুরু হওয়া ৩ দিনব্যাপী কৃষক প্রশিক্ষনের সমাপনী হয়েছে। বৃহস্পতিবার(১৮ জুন) বিকেলে উপ-পরিচালকের কার্যালয়ের প্রশিক্ষন হলরুমে প্রশিক্ষনার্থী কৃষক-কৃষাণীদের মধ্যে সার্টিফিকেট বিতরনের মাধ্যমে প্রশিক্ষনের সমাপ্তি ঘোষনা করা হয়।

উপজেলা কৃষি অফিসার মুহ: মোফাকখারুল ইসলাম এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠিানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত উপপরিচালক কৃষিবিদ বিজয় কৃষ্ণ হালদার এবং বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত উপপরিচালক কৃষিবিদ আতিকুল ইসলাম।

এসময় আরো উপস্থিত ছিলেন সদর উপজেলার কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ রোকনুজ্জমান ও মুহাম্মদ জুনাইদ হাবীব প্রমুখ।

সমাপনী বক্তব্যে উপজেলা কৃষি অফিসার মুহ: মোফাকখারুল ইসলাম জানান তিন দিনব্যপি প্রশিক্ষনে নিরাপদভাবে সবজি ও ফল উৎপাদনে বিভিন্ন অধুনিক কলাকৌশল সম্পর্কে বিস্তরিত আলোচনা ও হাতে কলমে প্রশিক্ষন দেয়া হয়েছে। প্রশিক্ষন লব্ধ জ্ঞন যর্থাযথভাবে কাজে লাগাতে পারলে তা প্রশিক্ষনার্থী কৃষক কৃষাণীদের আর্থ সামাজিক উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক নিরাপদ দূরত্ব বজায় রেখে তিন দিনব্যপি অনুষ্ঠিত প্রশিক্ষনে নিরাপদ ফসল উৎপানের আধুনিক ও সময়োপযোগি প্রশিক্ষন পেয়ে প্রশিক্ষনার্থী কৃষক কৃষাণীর সন্তোষ প্রকাশ করেছেন। দুটি ভিন্ন ভিন্ন ব্যাচে উপজেলার বিভিন্ন গ্রাম থেকে আগত ৬০ জন কৃষক কৃষাণী প্রশিক্ষনে অংশ নেয়।

এ জাতীয় আরো সংবাদ