আজ রবিবার,১০ই মাঘ ১৪২৭ বঙ্গাব্দ,২৪শে জানুয়ারি ২০২১ খ্রিস্টাব্দ,রাত ৪:৫৭

দৃশ্যমান কোন উন্নয়নের ছোঁয়া লাগেনি : শৈলকুপা পৌরসভায় স্বতন্ত্র প্রার্থী তৈয়বুর রহমান

Print This Post Print This Post

রয়েল আহমেদ, নিজস্ব প্রতিবেদক :
দৃশ্যমান কোন উন্নয়নের ছোঁয়া লাগেনি শৈলকুপা পৌরসভায় এমন মন্তব্য করেছে স্বতন্ত্র প্রার্থী তৈয়বুর রহমান খান। ঝিনাইদহের শৈলকুপা পৌরসভা নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী তৈয়বুর রহমান খাঁনের সাথে সাংবাদিকদের মত বিনিময়কালে তিনি এসব কথা বলেন। এ সময় ঝিনাইদহের সিনিয়র সাংবাদিক দেলোয়ার কবীর ও শৈলকুপা প্রেসক্লাবের সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মতবিনিময়কালে এক লিখিত বক্তব্যে তৈয়বুর রহমান খাঁন অভিযোগ করেন, ১৯৯২ সালে পৌরসভা গঠনের পর থেকে অদ্যবধি পৌরসভার অবকাঠামোগত তেমন কোনো উন্নয়ন হয়নি। বহু বছর পৌরবাসী অপেক্ষা করেও একটি সত্যিকার রোল মডেলের পৌরসভা পাইনি। শহরটি প্রথম থেকেই অপরিচ্ছন্ন এবং অপরিকল্পিতভাবে গড়ে উঠেছে। নাগরিক সুবিধা বলতে তেমন কিছুই নেই, রাস্তাঘাট, ড্রেন-কালভার্ট, পয়:নিষ্কাশন ব্যবস্থা, রোডল্যাম্প, বাস-ট্রাক টার্মিনাল, পৌরপার্ক এমনকি দৃশ্যমান কোন উন্নয়নের ছোঁয়া লাগেনি, বরং আশঙ্কাজনক হারে বেড়েছে ভ্যাট-ট্যাক্স। একারণেই তিনি জগ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ গ্রহণ করেছে। তিনি আরো বলেন, “ইতমধ্যে প্রতিপক্ষ মেয়রপ্রার্থী কাজী আশরাফুল আজমের পথসভা, বিভিন্ন অনলাইন ও সোস্যাল মিডিয়ার ভিডিও বক্তব্যের মাধ্যমে জানতে পেরেছেন প্রতিপক্ষ আইন-শৃঙ্খলা ভঙ্গ করে পৌরবাসীর শান্তি নষ্টের পায়তাড়া চালাতে পারে। তাদের উস্কানীমূলক ভিডিও বক্তব্যে শহরে ভীতির সৃষ্টি হয়েছে, তিনি বর্তমান মেয়রের দূর্বৃত্তায়ন কর্মকান্ড তুলে ধরতে চান। তার নেতাকর্মীদের উপর বাংলা খাটে, লাটিসোটা নিয়ে চড়াও হওয়ার ঘোষণা দিয়েছেন মেয়র বাহিনী। নৌকা প্রার্থী নিজেরাই নিজেদের নৌকার অফিস পোড়াবে, যত্রতত্র পেট্রোল বোমা, হাতবোমা ছুড়ে প্রতিপক্ষের নামে মামলা দেওয়ার হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেন।

সকল ভয়ভীতি আর উৎকণ্ঠা পেরিয়ে একটি অবাধ সূষ্ঠু নিরপেক্ষ নির্বাচন আশা করে অভিযোগ করেন, মোটর শোভাযাত্রায় বর্তমানে পৌরসভার বাহিরের কয়েকটি ইউনিয়ন থেকে বহিরাগত ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী প্রতিনিয়ত এসে যোগ দিচ্ছে। এরা যে কোন সময় একটি অরাজকতা পরিবেশ সৃষ্টি করতে পারে, তিনি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন। তিনি আরো বলেন, আমি নির্বাচিত হলে ভ্যাট-ট্যাক্স অবশ্যই পৌরবাসীর সাধ্যের মধ্যে নিয়ে আসা ছাড়াও রিক্সা-ভ্যানের লাইসেন্স, ব্যবসায়ী মহলের ট্রেড লাইসেন্সসহ অন্যান্য সুযোগ সুবিধা পৌরবাসীর সাথে উন্নুক্ত আলোচনা সাপেক্ষে পূন:নির্ধারন করার ঘোষণা দেন। মাদক, সন্ত্রাসী-চাঁদাবাজ বাহিনীর বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহনে সার্বিক সহযোগিতাসহ পরিচ্ছন্ন পরিকল্পিত আধুনিক জীবনমান সম্পন্ন শহর গঠনই তাঁর লক্ষ্য বলে সভায় উল্লেখ করেন।

এসময় পৌর ওর্য়াড আওয়ামী লীগের সাধারন সম্পাদক আক্কাচ ডাক্তার, উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক শাহিবুল ইসলাম এশিয়াসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। মতবিনিময় শেষে স্বতন্ত্র প্রার্থী তার নির্বাচনী প্রতিক (জগ) সাংবাদিকদের সামনে তুলে ধরেন।

এ জাতীয় আরো সংবাদ