আজ বুধবার,১২ই কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ,২৮শে অক্টোবর ২০২০ খ্রিস্টাব্দ,ভোর ৫:২৭

মহেশপুরে ৭২ ঘন্টায় রোহিঙ্গাসহ ১৬ জন আটক ৪ দালাল গ্রেফতার

Print This Post Print This Post

ঝিনাইদহ প্রতিনিধি :
ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে থেকে ভারতে যাওয়ার প্রবনতা বৃদ্ধি পাচ্ছে। প্রতিদিন মানুষ মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধ পথে ভারতে যাওয়ার জন্য বিভিন্ন গ্রামে জড়ো হচ্ছে। এক শ্রেণীর দালাল মোটা অংকের টাকার বিনিময়ে সীমান্ত পার করে দিচ্ছে বলে অভিযোগ।

গত ৭২ ঘন্টায় ৫ রোহিঙ্গাসহ বিজিবির হাতে আটক হয়েছে ১৬ জন। হঠাৎ কেন বাংলাদেশী নাগরীকদের দেশ ত্যাগের হিড়িক পড়েছে তা বিজিবির পক্ষ থেকে ভাষ্য মেলেনি। তবে দারিদ্রতা ও কাজের সন্ধানে দলে দলে মানুষ ভারতে প্রবেশ করতে চেষ্টা করছে বলে আটক হওয়া ব্যক্তিরা জানান। গতকাল শুক্রবারও দালালসহ ৬ জনকে আটক করেছে বিজিবি।

শুক্রবার ভোররাতে মহেশপুর উপজেলার মাইল বাড়িয়া মাঠের মধ্য হতে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলেন, নড়াইল সদর উপজেলার শিংগা বসুপাড়া গ্রামের চান্দু সেনের ছেলে রাজ কুমার সেন (২৩) ও গোপালগঞ্জ সদর উপজেলার সাতপাড়া গ্রামের কালীপদ বিশ্বাসের ছেলে কিরন চন্দ্র বিশ্বাস (৬২)। এছাড়ার অবৈধভাবে সীমান্ত পারাপারে সহায়তাকারী ৪ দালালকে আটক করা হয়। তারা হলেন মহেশপুর উপজেলার মাইলবাড়িয়া গ্রামের ইব্রাহীম ফরাজির ছেলে আব্দুল কাদির (৩১), আলী আহাম্মদের ছেলে সাজ্জাদ হোসেন (২৩), সুলতান আলীর ছেলে আহসান হাবীব (২৪) এবং ইবাদত মন্ডলের ছেলে নুর ইসলাম মন্ডল।

মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) উপ অধিনায়ক মোহাম্মদ মেহেদী হাসান খান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার দুপুরে আটককৃতদের মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে।

এদিকে বুধবার রাতে মহেশপুর উপজেলার খোসালপুর এলাকা থেকে ৫ জন ও মঙ্গলবার রাতে উপজেলার যাদবপুর এলাকা থেকে ৫ রোহিঙ্গাকে মহেশপুরের ৫৮ বিজিবি আটক করে।

এ জাতীয় আরো সংবাদ