আজ মঙ্গলবার,৪ঠা জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ,১৮ই মে ২০২১ খ্রিস্টাব্দ,সকাল ৭:২৪

লকডাউনের তৃতীয় দিনে শৈলকুপায় হযবরল অবস্থা

Print This Post Print This Post

নিজস্ব প্রতিবেদক :
সারা দেশের ন্যায় ঝিনাইদহে সর্বাত্মক লকডাউনের ৩য় দিনে জেলা শহরে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ বিভাগ ও জেলা প্রশাসন। শুক্রবার সকাল থেকেই শহরের আরাপপুর, পোস্ট অফিস মোড়, চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ডসহ বিভিন্ন স্থানে পুলিশের পক্ষ থেকে চেকপোস্ট বসানো হয়েছে। শহরে চলাচলকারীদের তথ্য যাচাই করে শহরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে। এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমান আদালত পরিচালিত হচ্ছে। তবে ভিন্ন চিত্র উপজেলা শহরগুলোতে। নানা অজুহাতে বাইরে বের হচ্ছে সাধারণ মানুষ। খোলা হচ্ছে দোকানপাট।

শুক্রবার সকালে শৈলকুপা উপজেলা শহরের কবিরপুর, চৌরাস্তা মোড়, হলমার্কেট, হাজী মোড়সহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে মানুষের চলাচল বেড়েছে। মুদি দোকান থেকে শুরু করে পোশাকের দোকানও খুলতে দেখা গেছে। দোকানে একটি পাল্লা খোলা রেখে চলছে বেচ-কেন। রিক্সা, ভ্যান, মোটর সাইকেল যোগে চলাচল করছে মানুষ। সকাল থেকে দুপুর পর্যন্ত সর্বাত্মক লকডাউন বাস্তবায়ন চোখে পড়নি পুলিশের ভূমিকা। কোন মোড়ে পুলিশের কার্যকর ভূমিকা চোখে পড়েনি। ছিল না কোন চেকপোস্ট। সেই সাথে দেখা মেলেনি উপজেলা প্রশাসনের কোন তৎপরতা। ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হওয়ার কথা থাকলেও কোথাও তা চোখে পড়েনি। উপজেলা প্রশাসনের কোন কর্মকর্তাকে মাঠে পাওয়া যায়নি।

শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা লিজা বলেন, সকাল থেকে বের হইনি। একটু পর বের হবো। দোকানা পাট খোলা হচ্ছে এ প্রশ্নের জবাবে তিনি বলেন, কি করার আছে বলেন, মানুষকেও তো একটু সচেতন হতে হবে। আমরা একটু পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত করবো।

এ জাতীয় আরো সংবাদ