আজ মঙ্গলবার,২২শে অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ,৭ই ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ,রাত ১১:১৭

শৈলকুপার কাঁচেরকোল ইউনিয়নে নৌকা প্রত্যাশী ৬ জন

Print This Post Print This Post

নিজস্ব প্রতিবেদক :
আসন্ন ইউপি নির্বাচনে ৪র্থ ধাপের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন(ইসি)। তবে এখনো শৈলকুপা উপজেলার তফসিল ঘোষণা হয়নি। তবে তফসিল ঘোষণা না হলেও ইতোমধ্যে ইউপি নির্বাচনের আমেজ কিন্তু জমে উঠেছে। শৈলকূপা উপজেলার ৫নং কাঁচেরকোল ইউনিয়নে নৌকা প্রতীকের মনোনয়ন পেতে সক্রিয়ভাবে মাঠে রয়েছেন ৬ জন। এরই মধ্যে সম্ভাব্য প্রার্থীরা দৌড়ঝাঁপ শুরু করেছেন।

কাঁচেরকোল ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীর মধ্যে বর্তমান চেয়ারম্যানসহ আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের নেতা রয়েছেন। কাঁচেরকোল ইউনিয়ন ঘুরে এ তথ্য জানা গেছে।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, ৫নং কাঁচেরকোল ইউনিয়নে ১টি গ্রাম ও মোট ১৮,৭৫১টি ভোট রয়েছে। এরমধ্যে পুরুষ ভোটার ৯,৩৩০ জন ও নারী ভোটার ৯,৪২১ জন রয়েছে।

৫নং কাঁচেরকোল ইউনিয়নের সাধারন ভোটাররা জানান, ইউপি নির্বাচনে একজন সৎ, ন্যায়পরায়ন ও জনবান্ধব প্রকৃতির জনপ্রতিনিধি আমরা চাই। বর্তমান চেয়ারম্যান মামুন জনবান্ধব। তারপরও অনেক জায়গায় অসংগতি আছে। সেগুলো উন্নতি করলে জনগণের কল্যানে কাজে দিবে। তারা আরো জানান, নৌকা প্রতীকে যেই পাবে তাকেই তারা ভোট দিয়ে বিজয়ী করবেন বলেও জানিয়েছেন।

সূত্রে জানা গেছে, এই ইউনিয়নে দলীয় মনোনয়ন পেতে ইবি ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান এ্যাড. সালাহউদ্দিন জোয়ার্দার মামুন, ইউনিয়ন কৃষকলীগের সহ-সভাপতি বাবলু জোয়ার্দার, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সদস্য ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সহ-সভাপতি, আওয়ামী লীগ নেতা আনিসুর রহমান রবি, আওয়ামী লীগ নেতা ওয়াদুদ শেখ, ইবির ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক গোলাম মোস্তফা, শৈলকূপা উপজেলা আওয়ামী যুবলীগের প্রচার সম্পাদক ফজলুল হক জুয়েল মাঠে সক্রিয় রয়েছেন।

আওয়ামী লীগ নেতা ওয়াদুদ শেখ ও নতুন মুখ জুয়েল উভয়ই সকলের নিকট দোয়া চেয়েছেন।

মনোনয়ন প্রত্যাশী গোলাম মোস্তফা জানান, করোনাকালীন আগে ও পরে নিজস্ব অর্থায়নে জনগণের পাশে থেকেছি। জনদুর্ভোগ কমাতে কয়েকটি রাস্তা সংস্কার করেছি। দ্রুত সেবা নিশ্চিন্তে পুরো ইউনিয়ন জুড়ে এ্যাম্বুলেন্স সেবা চালু রেখেছি। মনোনয়ন পেলে এভাবেই জনগণের পাশে থেকে সেবা করতে চাই।

নৌকার মনোনয়ন পাওয়ার আশাবাদ ব্যক্ত করে
আনিসুর রহমান রবি জানান, আমি মাঠে আছি। মনোনয়ন না পেলে দলীয় সিদ্ধান্তে সাধুবাদ জানাবো ও যেই পাক তার পিছে কাজ করবো ইনশাআল্লাহ। নৌকার বাহিরে না যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

বাবলু জোয়ার্দার বলেন, ইউনিয়নের জনগণ অনেক সমস্যায় জর্জরিত। আমি মনোনয়ন প্রত্যাশী। জনগণ পরিবর্তন চাই। সেকারণে প্রতিদিন আমি সাধারণ ভোটারদের দোড় গড়ায় গিয়ে যাচ্ছি। পাড়ায় পাড়ায় মিটিং করছি। শেষ পর্যন্ত মাঠে থাকার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

বর্তমান ইউপি চেয়ারম্যান এ্যাড. সালাউদ্দিন জোয়ার্দার মামুন বলেন, বিগত ১০ বছর ধরে সফলতার সাথে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছি। সরকারি সকল অনুদান সঠিকভাবে জনগণের মাঝে বন্টন করেছি। করোনাকালীন সরকারি ও নিজস্ব অর্থায়নে জনগণের পাশে থেকেছি। দলীয় সকল কর্মকান্ড সফলভাবে সম্পন্ন করে আসছি। নৌকা পাওয়ার ব্যাপারে তিনি শতভাগ আশা ব্যক্ত করেন।

এ জাতীয় আরো সংবাদ