আজ মঙ্গলবার,২২শে অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ,৭ই ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ,রাত ১১:২৩

শৈলকুপার মির্জাপুর ইউনিয়নে নৌকা প্রত্যাশী ৭ জন

Print This Post Print This Post

নিজস্ব প্রতিবেদক :
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে শৈলকূপা উপজেলার ২নং মির্জাপুর ইউনিয়নে নৌকা প্রতীকের মনোনয়ন পেতে মাঠে রয়েছেন ৭ জন। এরই মধ্যে সম্ভাব্য প্রার্থীরা দৌড়ঝাঁপ শুরু করেছেন। মনোনয়ন পেতে মাঠে ৭ জনের মধ্যে প্রথমবারের মতো নতুন মুখই ৫ জন। শৈলকুপা উপজেলায় তফসিল ঘোষণা না হলেও কে হবেন নৌকার মাঝি-তা নিয়ে নেতাকর্মী ও সাধারন ভেটারদের মধ্যে উদ্দীপনা বিরাজ করছে।

মির্জাপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৭ জন সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীর মধ্যে বর্তমান চেয়ারম্যানসহ আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের নেতা রয়েছেন। মির্জাপুর ইউনিয়ন ঘুরে এ তথ্য জানা গেছে।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, ২নং মির্জাপুর ইউনিয়নে ৩১টি গ্রাম ও মোট ২৫২৭৩টি ভোট রয়েছে। এরমধ্যে পুরুষ ভোটার ১২৭২৫ জন ও নারী ভোটার ১২৫৪৮ জন।

২নং মির্জাপুর ইউনিয়নের সাধারন ভোটাররা জানান, আসন্ন ইউপি নির্বাচনে একজন সৎ, ন্যায়পরায়ন ও জনবান্ধব প্রকৃতির লোক আমরা চাই। বর্তমান চেয়ারম্যান বিগত ৫ বছরে তাদের সুখে দুঃখে পাশে পায়নি বলেও জানান সাধারন ভোটাররা। তাই প্রকৃত জনপ্রতিনিধি দেখেই তারা ভোট দিবেন বলেও জানান ভোটাররা।

সূত্রে জানা গেছে, এই ইউনিয়নে দলীয় মনোনয়ন পেতে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সভাপতি ও জেলা সম্মিলিত মুক্তিযোদ্ধা ইউনিটের যুগ্ম আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবু বকর, সাবেক চেয়ারম্যান ফিরোজ আহমেদ, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম (শফি), উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম টুলু, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক নেতা আবু জার গিফারী গাফফার ও উপজেলা যুবলীগের সদস্য লাভলু আলম মাঠে রয়েছেন।

দলীয় মনোনয়ন প্রত্যাশীরা জানান, তারা দীর্ঘদিন ধরে আওয়ামী রাজনীতির সাথে ওতপ্রোতভাবে সম্পৃক্ত রয়েছে। গণতান্ত্রিক পন্থায় দলীয় মনোনয়ন প্রত্যাশী। এই ইউনিয়নে মনোনয়ন যেই পায়, তার পিছে তারা ভোট করবেন। দলীয় সিদ্ধান্তের বাহিরে তারা যাবো না বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

শৈলকুপা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও মির্জাপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক উসমান ফারুক উজ্জল জানান, এই ইউনিয়ন এমপি আব্দুল হাইয়ের জন্মস্থান। এখানে নেতা যাকে মনোনীত করবেন সেটাই চুড়ান্ত। আর আমরা তার পিছেই কাজ করবো ইনশাআল্লাহ।

অপরদিকে মির্জাপুর ইউনিয়ন ঝিনাইদহ-১(শৈলকূপা) আসনের এমপির এলাকা ও আওয়ামী লীগের ঘাটি হিসেবে পরিচিত। আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে ইউনিয়নের মানুষ ব্যাপক উৎকণ্ঠার মধ্যে রয়েছেন। ৭ জনের মধ্যে বীর মুক্তিযোদ্ধা আবু বকর মনোনয়ন পাওয়ার দিক থেকে সুবিধাজনক স্থানে রয়েছে বলে জানান সাধারণ ভোটাররা।

বর্তমান চেয়ারম্যান সহ সম্ভাব্য ৭ জন মনোনয়ন প্রত্যাশী থাকলেও বীর মুক্তিযোদ্ধা আবু বকর মনোনয়ন পাওয়ার দিক থেকে এগিয়ে রয়েছে বলে জোর গুঞ্জন উঠেছে।

এ জাতীয় আরো সংবাদ