আজ বুধবার,২৪শে আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ,৮ই জুলাই ২০২০ ইং,দুপুর ২:২৮

শৈলকুপায় আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষ: আহত ১৫

Print This Post Print This Post

শহিদুজ্জামান বাবু, নিজস্ব প্রতিবেদক:
সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঝিনাইদহের শৈলকুপায় আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। উভয়ই পক্ষে অন্তত ১৫ জন আহত হয়েছে। আহতদেরকে শৈলকুপা ও ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার সকালে মনোহরপুর ইউনিয়নের দামুকদিয়া গ্রামে এ সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি অভিযোগ উঠেছে। বিগত উপজেলা নির্বাচনের পর থেকেই এলাকায় রাজনৈতিক বিবাদ চলে আসছিল।

উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ও মনোহরপুর ইউপি সদস্য মতিয়ার রহমান জানান, সরকারের বরাদ্দকৃত ত্রাণ ইউপি চেয়ারম্যান সামাজিক দলীয়করণ করে বিতরণ করে। যেকারণে তার দলীয় সমর্থকরা ত্রাণ পায়নি। এসময় তাদের সমর্থক ইঞ্জিনিয়ার এইচ এম আসাদুজ্জামান বকুল বেশকিছু হতদরিদ্র পরিবারের মাঝে নিজস্ব অর্থায়নে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। এঘটনায় নিয়ে এলাকাবাসীর মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা দেয়।

এঘটনায় ক্ষুব্ধ হয়ে মনোহরপুর ইউপি চেয়ারম্যান মোস্তফা আরিফ রেজা মন্নুর লোকজন তাদের উপর অতর্কিত হামলা চালায়।

অপরদিকে থানা আ’লীগের সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মোস্তফা আরিফ রেজা মন্নু বলেন, সরকার দলীয় মনোনয়নকৃত নৌকা প্রতিকের পক্ষে নির্বাচন করায় এযাবৎ বহুবার প্রতিপক্ষ গ্রুপ তার দলীয় কর্মী সমর্থকের উপর হামলা মামলা বাড়িঘর ভাংচুরসহ বিভিন্ন নির্যাতন চালিয়ে আসছে। সরকারের ত্রাণ কার্যক্রমকে বিতর্কিত করার হীনমনতায় প্রতিপক্ষরা অপপ্রচার চালাচ্ছে।

তিনি আরো জানান, সরকারের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার উপস্থিতিতে সুষ্ঠুভাবে ত্রাণ বিতরণ করা হয়েছে। তবে দলীয়করণ করে ত্রাণ দেয়ার বিষয়টি তিনি অস্বীকার করেন।

এলাকাবাসী জানায়, বিগত নির্বাচনের পর থেকেই ইউনিয়নটিতে সহিংসতা চলে আসছে। সোমবার সংঘর্ষের ঘটনায় নারী-পুরুষসহ অন্তত ১৫ জন আহত হয়েছে এবং কয়েকটি বাড়িঘরে হামলা চালানো হয়েছে। আহতদের মধ্যে আসাদুজ্জামান বকুল, টিপন মোল্লা, ফিরোজ জোয়ার্দ্দার, আশরাফুল ইসলাম, রিপন মোল্লা, রফিকুল ইসলাম, শিমু হোসেন, রফিকুল ইসলাম, লুৎফর মোল্যা, রেজাউল হোসেন, নিশান ও ইকবালসহ আহত হয়। এদের মধ্যে ৩ জনকে গুরুতর অবস্থায় ঝিনাইদহ সদর হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

শৈলকুপা থানার অফিসার ইনচার্জ বজলুর রহমান জানান, সামাজিক ও রাজনৈতিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ