আজ মঙ্গলবার,১৪ই আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ,২৮শে জুন ২০২২ খ্রিস্টাব্দ,সকাল ৯:০৮

শৈলকুপায় ঘাস খেয়ে দুটি গরুর মৃত্যু, বৃদ্ধ কৃষকের আহাজারি

Print This Post Print This Post

নিজস্ব প্রতিবেদক :
ঝিনাইদহের শৈলকুপায় নিজের জমিতে চাষ করা ঘাষ খেয়ে লোকমান মন্ডল নামে এক বৃদ্ধ কৃষকের দুটি গরুর মৃত্যু হয়েছে। ঘটনাটি বুধবার সকালে উপজেলার দিগনগর ইউনিয়নের সিংনগর গ্রামে।

সরেজমিনে জানা যায়, বুধবার সকালে নিজ জমি থেকে নেপিয়ার নামে ঘাষ কেটে আনেন কৃষক লোকমান। তারপর সেই ঘাস দুটি গরুকে খেতে দেন তিনি। হঠাৎ সুস্থ গরু দুটি মাটিতে পড়ে যায়। প্রতিবেশীরা এসে অনেক চেষ্টা করেও গরু দুটিকে বাঁচাতে পারেননি। এঘটনায় দুটি গরুকে হারিয়ে বৃদ্ধ কৃষকের পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

ভুক্তভোগী বৃদ্ধ কৃষক লোকমান মন্ডল জানান, অনেকদিন ধরে আমি জমিতে ঘাস চাষ করে গরুকে খাওয়াচ্ছিলাম। এর আগে এরকম অবস্থা কোনোদিন হয়নি, আজ এরকম হওয়ার কারণ কি বুঝতে পারছিনা। তিনি অশ্রুসিক্ত কন্ঠে আরো জানান, আমি অত্যন্ত গরিব মানুষ, দুটি গরুই আমাদের শেষ সম্বল ছিল। অনেক কষ্ট করে গরু দুটিকে আমরা স্বামী-স্ত্রী মিলে বড় করছিলাম। গরু পুষি আর বিক্রি করে সংসার চালাই। সামনে কোরবানির ঈদে গরু দুটি বিক্রি করার ইচ্ছে ছিল। তবে কপাল পুড়ে গেল। আমি দিশেহারা, আমি কি করবো? গরু দুটি ছাড়া তো আমার কিছুই নেই। আজ গরুগুলোও মরে গেল।

প্রত্যক্ষদর্শী দ্বীন মুহাম্মদ জানান, প্রতিদিনের ন্যায় বৃদ্ধ লোকমান লাগানো ঘাস কেটে গরু দুটিকে খেতে দেয়। হঠাৎ দেখি গরু দুটি মাটিতে পড়ে ডাকছে। দৌড়ে গিয়ে বাঁচানোর চেষ্টা করেও বাঁচাতে পারিনি। তবে ডাক্তার দেখানোর সময় পায়নি গরু দুটো।৷ তার আগেই মারা গেছে। গরু দুটি ঘাসের বিষক্রিয়ায় মারা গেছে বলে তিনি মনে করেন।

এ জাতীয় আরো সংবাদ