আজ রবিবার,১০ই মাঘ ১৪২৭ বঙ্গাব্দ,২৪শে জানুয়ারি ২০২১ খ্রিস্টাব্দ,ভোর ৫:৪৩

শৈলকুপা পৌর নির্বাচন : ১নং ওয়ার্ডের নির্বাচনী হালচাল

Print This Post Print This Post

নিজস্ব প্রতিবেদক :
দ্বিতীয় ধাপে ঝিনাইদহের শৈলকুপা পৌর নির্বাচন যত ঘনিয়ে আসছে, ততই জমে উঠতে শুরু করেছে নির্বাচনের মাঠ। এ নির্বাচনে মোট ৪ জন মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন। এছাড়া সাধারন কাউন্সিলর ৩৬ ও সংরক্ষিত আসনে ৯ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। এ পৌর নির্বাচনে মেয়র ও একাধিক কাউন্সিলর প্রার্থীদেরও প্রচার প্রচারণায় সরব গোটা পৌর এলাকা। চায়ের আড্ডায় প্রার্থীদের দোষ-গুণ নিয়ে বিশ্লেষণ করছেন সাধারণ ভোটাররা। পছন্দের প্রার্থী নিয়ে একে অপরের সাথে মাঝে-মধ্যে বাকযুদ্ধ ও কড়া আলোচনা-সমালোচনাও চলছে। সমর্থকরাও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন পোস্ট দিয়ে চালাচ্ছেন প্রচার-প্রচারণা। এদিকে প্রার্থীরাও নির্বাচিত হলে আধুনিক পৌরসভা গড়ে তুলতে ও সকল নাগরিক-সুবিধা নিশ্চিতসহ নানা প্রতিশ্রুতি দিচ্ছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, আগামী ১৬ জানুয়ারী শৈলকুপা পৌর নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। তার মধ্যে পৌর এলাকার ১নং ওর্য়াড একটি জনগুরুত্বপূর্ণ ওয়ার্ড। বালিয়াডাঙ্গা, মতনেজা, শ্যামপুর ও হাসনাভিটা ৪টি গ্রাম নিয়ে এ ওয়ার্ড গঠিত। এ ওয়ার্ডে নারী পুরুষ মিলে ভোটার সংখ্যা ২ হাজার ৪শত ৯১টি। এ ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন ৪ জন প্রার্থী। তার মধ্যে আওয়ামী লীগ থেকে ডালিম প্রতীক নিয়ে মহিদুল ইসলাম, পাঞ্জাবী প্রতীক নিয়ে আব্দুল খালেক, আওয়ামী স্বতন্ত্র থেকে উটপাখি প্রতীক নিয়ে দবির মন্ডল ও বিএনপি থেকে পানির বোতল প্রতীক নিয়ে রফিকুল ইসলাম। এছাড়া সংরক্ষিত ১, ২ ও ৩ নং ওয়ার্ড থেকে ৩ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। তারা হলো চশমা প্রতীক নিয়ে বর্তমান কাউন্সিলর সুলতানা জাহান, আনারস প্রতীক নিয়ে রাশিদা বেগম ও টেলিফোন প্রতীক নিয়ে রুপা খাতুন প্রতিদ্বন্দ্বীতা করছেন।

সরেজমিনে ১নং ওর্য়াড ঘুরে দেখা যায়, প্রার্থীদের পোস্টারে ছেয়ে গেছে পুরো এলাকা জুড়ে। রাস্তার মোড়, বিভিন্ন গাছে, ঘরের বেড়া সহ পাড়া মহল্লার বিভিন্ন জায়গায়। এছাড়া চলছে ভ্যানগাড়ি ও ইজিবাইকে মাইকিং। নানা বয়সী ছেলেরা তাদের পছন্দের প্রার্থীর পোস্টার লাগানোর কাজ চালিয়ে যাচ্ছে মনের আনন্দে। আর চায়ের দোকানে বসে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ প্রার্থীদের নিয়ে চালাচ্ছে ভোটের চুলচেরা বিশ্লেষণ।

এ ওয়ার্ডে আওয়ামী লীগ মনোনীত দুজন প্রার্থী আঃ খালেক ও মহিদুল ইসলাম তারা উভয়ই জয়ের ব্যাপারে আশাবাদী। তবে তারা নৌকাকে বিজয়ী করার পাশাপাশি তাদের ওর্য়াডকে ডিজিটাল ওয়ার্ড হিসেবে গড়ার অভিপ্রায় ব্যক্ত করেছেন।

স্বতন্ত্র প্রার্থী দবির মন্ডল বলেন, সুষ্ঠু নির্বাচন হলে তিনি বিপুল ভোটে জয়ী হবেন। তার ওর্য়াডকে তিনিও আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন ওয়ার্ড হিসেবে গড়ে তোলার ব্যাপারে প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

বিএনপির প্রার্থী রফিকুল ইসলাম বলেন, ভোটারদের ব্যাপক সাড়া পাচ্ছি। সুষ্ঠু নির্বাচন হলে আমি বিজয় নিশ্চিত। তার ওর্য়াডকে সকল নাগরিক সুযোগ সুবিধা সহ নতুন রুপে ঢেলে সাজানোর অঙ্গিকার ব্যক্ত করেন তিনি।

এছাড়া সংরক্ষিত আসনে ৩ জন প্রার্থী বর্তমান কাউন্সিলর সুলতানা জাহান, নতুন মুখ রাশিদা বেগম ও রুপা খাতুন তাদের নিজ নিজ জায়গা থেকে জয়ের ব্যাপারে শতভাগ আশা প্রকাশ করেন।

শৈলকুপা উপজেলা নির্বাচন কর্মকর্তা জুয়েল আহমেদ বলেন, আগামী ১৬ জানুয়ারী ইভিএম পদ্ধতিতে শৈলকুপা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। পৌরসভায় মোট ভোটার ২৮ হাজার ৬৩২ জন। নির্বাচন অবাধ এবং সুষ্ঠ করার লক্ষে ইতোমধ্যে সকল ধরনের প্রস্ততি হাতে নেয়া হয়েছে। শতভাগ আশাবাদি যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই নির্বাচন সম্পন্ন করতে পারবো ইনশাল্লাহ।

এ জাতীয় আরো সংবাদ